রবিবার, ১৮ অক্টোবর ২০২০, ০৪:১৪ অপরাহ্ন

আখাউড়ায় ধর্ষনের সর্বোচ্চ শাস্তির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: আখাউড়ায় ধর্ষনের সর্বোচ্চ শাস্তির দাবি উঠেছে আইনমন্ত্রীর নিজের এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে। প্রলয় এবং আখাউড়া উপজেলা পাবলিকায়ন নামের ফেইসবুক ভিত্তিক সংগঠনের ব্যানারে আজ বৃহস্পতিবার সকালে মানববন্ধন থেকে এই দাবি উঠে। সকাল সাড়ে দশটার দিকে আখাউড়া শহরের সিরাজুল হক পৌর মুক্তমঞ্চ এলাকায় শতাধিক শিক্ষার্থী ওই মানববন্ধনে অংশ নেয়।

এখন থেকে ধর্ষকদের বিচার দ্রুত সময়ে করা এবং নির্যাতিতার দয়িত্ব রাষ্ট্রকে নেওয়ার দাবিও উঠেছে। এছাড়া নির্যাতিতার ব্যক্তিগত সকল তথ্য গোপনা রাখা, নতুন আইন সংস্কার ও দেশকে ধর্ষণের অভিষাপ থেকে মুক্ত করারও আহ্বান জানায় সমবেত শিক্ষার্থীরা। দেশ থেকে চির তরে কিভাবে এই জঘন্য অপরাধ নির্মুল করা যায় এই বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য শিক্ষার্থীরা তাদের অভিভাবক আইনমন্ত্রীর কাছে অনুরোধ করেন।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তির বিধান নিশ্চিত করা ও বর্তমান আইন সংস্কারের দাবি সম্বলিত হাতে লেখা প্ল্যা কার্ড নিয়ে নারী ও শিশুরাও মানব বন্ধনে অংশ নেয়। প্রখর রোদে পথে দাঁড়িয়ে হয় সংক্ষিপ্ত আলোচনা। প্রলয় আহ্বায়ক শাহরিয়ার হাসান এর সভাপতিত্বে আলোচায় অংশ নিয়ে একত্ততা জানান, বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধাকৃষ্ণ ননীয়া, আখাউড়া নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবদ্রত বণিক, প্রভাষক সৌমিত্র সাহা, আখাউড়া ছাত্রলীগ সহসভাপতি নাজমূল হাসান তানভীর, রক্তদান সংগঠন আত্মীয় প্রতিনিধি শেখ দিপু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..

পেছনের বিজ্ঞাপন-