সোমবার, ০৭ জুন ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

আখাউড়ায় অনুমোদন ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কর্তন

  • আপডেট টাইম : শনিবার, ৮ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক: আখাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেহগনি গাছ কর্তন করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুর রহমানের মৌখিক নির্দেশে হাসপাতাল মসজিদের ইমাম মো: রমিজ উদ্দিন শনিবার সকালে প্রায় ৪০ ফুট লম্বা একটি গাছ কর্তন করেছেন। তবে গাছ কাটায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেননি স্বাস্থ্য কর্মকর্তা। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
সরজমিনে শনিবার বেলা একটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, হাসপাতাল ভবনের উত্তর দিকে মেহগনি গাছের বাগানের একটি গাছ কর্তন করা হয়েছে। গাছের ৭টি বড় বড় টুকরা ও বেশ কিছু ঢালপালা মাটিতে পড়ে আছে।
গাছ কাটার বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুর রহমান বলেন, মসজিদের উন্নয়নের জন্য গাছটি কাটা হয়েছে। গাছটি বিক্রি করে মসজিদ ফান্ডে টাকা দেওয়া হবে।
গাছ কাটায় কর্তৃপক্ষের অনুমোদন নেওয়া হয়েছে কীনা এমন প্রশ্নের জবাবে তিনি সরাসরি উত্তর না দিয়ে বলেন গাছটি মরা আছিল তাই কেটে ফেলেছি।
এ ব্যপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম বলেন, সরকারি প্রতিষ্ঠানের গাছ কাটতে হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিতে হয়। আমি স্বাস্থ্য কমপ্লেক্স পরিচালনা কমিটির সদস্য। গাছ কাটতে হলে কমিটির সভা করতে হয়, রেজুলেশন করতে হবে। এ গাছটি কাটায় কোন অনুমোদন নেওয়া হয়েছে কিনা আমি জানি না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..

পেছনের বিজ্ঞাপন-